আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কঠোর লকডাউনের প্রথম দিনে আনোয়ারায় প্রশাশনের টহল ও মাইকিং

মোঃআলবিন
আনোয়ারা প্রতিনিধি

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে কঠোর অবস্থান নিয়ছে প্রশাসন ও আনোয়ারা উপজেলা প্রশাসন, সারাদেশের মত আনোয়ারা উপজেলায় মাঠে নামেছে উপজেলা প্রশাসন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, পুলিশ ও আনসার।

সাতদিনের সরকারি কঠোর ‘লকডাউন’ এর প্রথম দিনে উপজেলার চাতরী চৌমহনী বাজার, জয়কালী হাট, কবিরের দোকান, বটতলী রুস্তম হাট, কাপকো সেন্টার, বন্দর মহালকান বাজার, মালঘর বাজারসহ বিভিন্ন এলাকায় এ টহল অভিযান পরিচালনা করা হয়।

টহল অভিযানে নেতৃত্বে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ,সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম দিদারুল ইসলাম সিকদার ও সেনা বাহিনীর কর্মকর্তা ক্যাপটেন শোয়াইব।

কঠোর লকডাউন শুরুর প্রথম দিনে, ভোর থেকেই উপজেলার বিভিন্ন সড়কে তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

বিভিন্ন প্রয়োজনে বের হওয়া মানুষের কাছে চলাচলের কারণ জানতে চাওয়া হচ্ছে।

শিল্প-কারখানা খোলা থাকায় সড়কে রয়েছে অফিসগামীদের চলাচল। পরিচয়পত্র দেখে তাদের চলাচল করতে দিচ্ছে পুলিশ। সড়কে চলাচল করছে জরুরি সেবা ও পণ্যবাহী যান। গণপরিবহন, সিএনজি ও ব্যক্তিগত গাড়ির চলাচল কম থাকায় উপজেলার বেশিরভাগ সড়ক ফাঁকা রয়েছে। বাইরে বের হওয়া লোকজন চলাচল করছেন রিকশায়। মুদির দোকান ,ফার্মেসী ও কয়েকটি খাবারের দোকান খোলা থাকলেও হোটেল রেস্টুরেন্ট গুলো বন্ধ ছিল। মানুষের চলাচলও অন্যান্য সময়ের চেয়ে অনেকটা কম লক্ষ্য করা যায়।৭ দিনের কঠোর লকডাউন শেষ হবে ৭ জুলাই মধ্যরাতে

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ জানান, আসুন আমরা বৈশ্বিক এই করোনা ভাইরাসের সংক্রমণ হতে দেশ ও নিজেকে রক্ষা করতে আরো বেশি সচেতন হই। স্বাস্থ্যবিধি মেনে চলি। সরকারি নির্দেশনা বাস্তবায়নে ও লোকজনকে সতর্ক করতে প্রশাসন কাজ করছে। আমাদের সাথে মাঠে আছে সেনাবাহিনী, বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।’

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হাসান চৌধুরী বলেন, করোনা থেকে বাঁচতে মানতে হবে সরকারি নির্দেশনা। প্রশাসন সার্বক্ষণিক মাঠে নজরদারী রয়েছে। একই সাথে জনসাধারণকে সরকার নির্দেশিত লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, স্বাস্থ্যবিধি মেনে নিজের সুরক্ষা নিশ্চিত করতে সবার প্রতি আহ্বান জানান। ভোর থেকেই উপজেলার বিভিন্ন সড়কে তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর